নীচু হয়ে বসে আমার ভোদা চোষা শুরু করল,সারা শরীর শিরশিরায় উঠল



মেম সাহেব...
আমি ঋষভ,গ্রাজুয়েট,যোগ্যতা গোপন করে সরকারি দপ্তরে পিয়নের চাকরি ক রি।
কি ন্তু আমি ভাগ্যবান কিনা কইতে পারবো না,কেন না আমার অধিকাংশ সময় কাটে বড় সাহেবের বাংলোয় তানার বেগমের দেখভালে। সাহেব অফিসে আসার প র তার গাড়িতে আমারে যাইতে হয় তার বাংলোয়। বাড়িতে কেউ আসে কি না মেম সাহেব কোথাও যায় কিনা সব যেন সাহেবরে জানাই, সাহেবের কড়া আদেশ।তার উপর মেম সাহেবের ফাই- ফরমাশ খাটা। সাহেব
বেগমরে কি চোখে দেখে সেটা আশাকরি বুঝায়ে বলতে হবে না।
বিশ্বাস করেন আমার কি ন্তু এই চামচাগিরি খুব পছন্দ নয়, নিজ়েকে খুব ছোট
মনে হয়। এই খানে লাথি খাইলে না খাইয়া মরতে হইব।


চাকরির বাজার তো আপনারা জানেন।এরা হ
ল বড় মানুষ এদের রকম সকম
আলাদা,বেশি খায় না মোটা হয়ে যাবে,ঘূমের
বড়ি না খাইলে ঘুম আসে না।আমরা সাধারণ
মানুষ বড় মানুষের কথায় কাম কি।
আবদুল বুড়া মানুষ সাহেবের
গাড়ি চালায়,আমার বাপের বয়সী।
আমারে বাপের মত স্নেহ করে।
মনে হবে বোবা কথা
কইতে পারে না আসলে তা না কথা কয় না।
শোনে আর হুকুম তামিল করে।ঘুমের ওষূধ
ছাড়াই গাড়ির মধ্যে ভুসভুসাইয়া ঘুমায়।
আমারে একটা শলা দিছিল,একদম
চোপা করবা না,যা কয় তামিল করবা। সাহেবের
বাংলোয় আসতে বূকডা ঢিপঢিপ
করতে কি জানি কেমুন মেম সাহেব?অনেক্ষ্ণণ
হিসি চেপে আছি,শরীরটা হাল্কা করা দরকার।
পায়জামার গিট খুলে ছর ছরিয়ে পানির কল
খুলে দিলাম।উঃ কি আরাম!
শেষে কলিং বেলে চাপ দিতে দরজা খুলে গেল ।
দরজায় একজন মাইয়া মানুষ।
চেহারা দেখে বুঝলাম এইডা মেম সাহেব
না,বললাম,সাহেব আমারে পাঠাইছে। --আসেন।
আমি ওর পিছন পিছন ভিতরে ঢুকলম।একখান
ঘরে সোফা ইত্যাদি পাতা,"বসেন"
বলে চলে গেল। অপেক্ষা করতে হবে।বসলাম
জুত করে।আমার তো পাচটা অবধি কাম।
সে অফিসে হোক বা অন্যকোন খানে।
ফরীহা বিবি
গাড়ির শব্দ
শুনে ব্যালকনিতে গিয়ে দেখলাম,রাশেদ
গাড়ি পাঠীয়েছে।আমার নাম ফরীহা,রাশেদের
বিবি।পাচ বছর আমাদের সাদি হলেও
কোনো ছেলেপূলে হয়নি।সংসারে এই
নিয়ে অশান্তি কম না।ডাক্তারি পরীক্ষার
কথা বলি ভয়ে এড়ীয়ে যায়।
না ছেলেমেয়ে না শরীরের সুখ কোনোটাই
দেবার ক্ষমতা নাই ওর।
মনে মনে আমারে সন্দেহ
করে সে কি আমি জানিনা।আজ
ব্যালকনিতে দাঁড়িয়ে যা দেখলাম মনে হল
এতদিন পরে আল্লাহ পাক আমার প্রতি সদয়
হঈছে।ছেলেটা দমকলের হোস পাইপ
খুলে পানি দিয়ে যেন আগুন নিভায়।ঐ হোস
পাইপ দিয়ে আমার আগূণ,বাড়ার সাঈজ় কী!
ছেলেটাকে মণে হয রাশেদ পাঠয়েছে।আমিনারে
বললাম,দ্যাখতো কে আসছে?বসার
ঘরে বসতে বল।আর আবদুল রে বলবি ,আজ
আমি একটূ বাইর হব।
বসার ঘরে ঢুকতে ছেলেটা উঠে দাড়াল।সহবত
জানে।বললাম ,বস।
--জি।ছেলেটি মাথা নীচূ করে আছে।মনে হয়
একটূ লাজুক।সেই ভাল ,বেশি স্মার্ট
হওয়া ভাল না।ওর
সামনা সামনি বসলাম,ছেলেটী আরো জ়ড়সড়
হয়ে গেল।জিজ্ঞেস করলাম,তোমার নাম কি?
--জি? ঋষভ।
--সুন্দর নাম।তোমার নামের মানে জানো?
--জি? না মানে...ছেলেটি আমতা আমতা করে।
--মানে বলদ!একটু হেসে বললাম,রাগ করলে?
--জি, না..!
--নামের সঙ্গে মিল আছে।
--জি?আমি একটু বোকা প্রকৃতি।
হাসি পেল,বললাম, তোমারে বোকা বলিনি।
মিল অন্যখানে,শোন
যেখানে সেখানে দাঁড়িয়ে পেচ্ছাপ করবা না।
বাথরুম আছে,আমিনা দেখাইয়া দিবে।
--জি!
--আর ....আমার নাম জানো?আমামার
নাম--ফরীহা।তুমি আমার নামের
মানে জানো?
--জি ,খুব ভাল।
--ভাল না,মানে সুখী।একটা কথা মনে হল
ছেলেটি লেখাপড়া হয়তো বেশী শেখে নাই।
--আপনারে দেখলে বেশ সুখি-সুখি মনে হয়।
--তাই?কিছু মনে কোরনা একটা কথা জিজ্ঞেস
করছি,তুমি পড়াশোনা কতদূর করেছ?
কোন কথা বলে না ।চুপ করে বসে থাকে।
বিরক্ত হই,কি ব্যাপার তোমারে কি জিজ্ঞেস
করলাম?
থতমত খেয়ে যায় ছেলেটী।কথার উত্তর
না দেওয়া বেয়াদপি।
--ম্যাডাম,আমি মিছা কথা বলতে পারিনা।
--আমি তো তোমারে মিছা বলতে কই নাই।
--না , মানে আমি গ্রাজুয়েট অফিসে সেইটা কই
নাই।আপনে কাউরে কইয়েন না।
--অফিসে মিছা বলছো ক্যান?
--গ্রাজুয়েট কইলে চাকরি হইত না।
--আচ্ছা একটা সত্যি কথা বলতো..সাহেব
কি আমার উপর নজর রাখতে বলছে?
যেইখানে বাঘের ভয় সেইখানে সন্ধা হয়।
কী মূশকীলে পড়া গেল।কি করবে ঋষভ
বুঝতে পারে না।মেয়ে মানুষের
সঙ্গে কথা বলা ঝকমারি।শালা এর
চেয়ে অফিসের কাজ অনেক ভাল।
চোখে পানি এসে যাবার জোগাড়।আড়
চোখে দেখে মেম সাহেব মিটমিট করে হাসছে।
--জি ।সাহেব বলছেন মেম সাহেবরে ভাল মতন
দেখভাল করবি।
ব্যালকনি হতে হোস পাইপ দেখার পর
থেকে ভোদার মধ্যে কুটকুটানি শুরু,ঐ হোস
পাইপ দিয়ে আজ আগুন নিভাতে হবে।
ফরীহা ভাবে ঢ্যামনাটা ইশারা ইঙ্গিত
বুঝে না।একটু খোলামেলা আলাপ জমাতে হবে।
এখন উপরে নিয়ে যাই।লোকটি কি বিয়া করেছে?
--আচ্ছা তুমি সাদি করেছ?জিজ্ঞেস
করে ফরীহা।
--জি,এই মাইনায় কে দিব মাইয়া।লাজুক
হেসে বলে ঋষভ।সাদি করে নাই ভাল,তারা খুব
সেয়ানা হয়।
--যাক,চ লো উপরে চলো।আমরা এখন বাইর
হব।ফরীহা এগিয়ে যায়।
ঋষভ আমি ম্যাডামের
সঙ্গে উপরে উঠে এলাম।এইটা সম্ভবত
সাহেবের শোবার ঘর।
আমাকে বসতে বলে ম্যাডাম একটু
আড়ালে গিয়ে পোষাক বদলাতে গেলেন।একটু
পরে ম্যাডামের গলা পেলাম,ঋষভ একটু
এদিকে আসবে?
তাড়াতাড়ি এগিয়ে গেলাম,দেখলাম মেমসাহেব
প্যাণ্ট পরেছেন উদলা গা,ব্রেসিয়ার গায়ে চড়ান
কিন্তু বকলস লাগানো হয় নি।ধব
ধবে ফরসা গায়ের রং,লালচে আভা।পাণ্টের
চাপ ঠেলে পাছা ফুলে উঠেছে।কি করব ভাবছি।
মেমসাহেব বলল, ক্লিপ্টা লাগিয়ে দাও তো।
আমার হাত কাপছে।উপায় নেই,নীরবে হুকুম
তামিল করতে বলেছে আবদুল চাচা।
কাছে যেতে কি সুন্দর গন্ধ
নাকে এসে লাগল,সারা শরীর কেমন করে উঠল।
হুকটা দু হাতে ধরে লাগাতে অসুবিধা হল না।
ইচ্ছা করছিল জড়ায়ে ধরি,অনেক কষ্টে সামাল
দিলাম।পিছন ফিরে চলে আসছি কানে এল মেম
সাহেবের কাতরানি "উঃ..মারে"
তাকিয়ে দেখি পাছায় হাত দিয়ে ম্যাডাম,
মুখটা বিকৃত।
--কি হল ম্যাডাম?উদ্বিগ্ন হই।
-গুতা খেলাম,পাছাটা একটু ম্যাসাজ করে দাও।
আমি ম্যাডামের পাছা টিপতে লাগলাম।
--জোরে টেপো... আরো জোরে।ম্যাডাম
তাড়া দেয়।
বললাম,মোটা প্যাণ্ট তাই...।কথা শেষ
করতে পারিনা।
--উদলা পাছা হইলে সুবিধা হত?ম্যাডাম বলে।
--না-না তানা.।আমি প্রতিবাদ করি।
--ঠীক আছে। শপিং করে ফিরে আসি তারপর
দেখব কত জোর তোমার।ম্যাডাম হাসল।
একটা ছিটের কামিজ তার উপর
হাল্কা বেগুনি রঙ্গের উড়ুনি।বেশ দেখায়।
আমিনাকে ডেকে কি সব বললেন,আমিনা আমার
দিকে তাকিয়ে ফিক করে হাসল।
যেতে যেতে শুনলাম আমিনা বলল ,আজই জবাই
করবা?মেম সাহেব বকা দিলেন,খুব ফাজিল
হয়েছিস।আমিনা খিল খিল করে হেসে উঠল।
কাছেই বাজার,জিনিষ পত্র কিনে আমার
হাতে তুলে দিলেন।হঠাৎ বললেন,শোন রাসভ।
--জি,আমার নাম ঋষভ।
--আমি তোমারে রাসভ বলব।রাসভ
মানে জান?
--জি?
--তারা মাল বহন করে আর ঐটাও তোমার
মতবড়।আমার কান লাল হয়ে গেল।আর
একটা কথা শোন,আমার গায়ে কি দুর্গন্ধ?
--জি না, ভারী মিষ্টি সুবাস।
--তা হইলে অত দূরে দূরে বস কেন?
এইটা ভদ্রতা না,বুঝেছো?
আমার বাড়াটা বড় আমি জানি।
স্কুলে থাকতে জয়নুলের ফুফাকে চুদেছিলাম,
কথাটা ভুল হল,ফুফাই আমারে দিয়ে চুদিয়েছিল।
আমার
বাড়াটা হাতে নিয়ে ফুফা বলেছিলেন,দ্যাখ রিসপ
খোদা এই একটা ব্যাপারে তোর
পরে মেহেরবানি করছে।
টাকা পয়সা কামানো যায় কিন্তু এত সুন্দর
জিনিষ মাথা কুটলেও কেউ পাবে না।
ছোটবেলা থেকে দেখছি মেয়েদের এই বাড়াটার
উপর খুব নজর।এক রাশ মাল পত্তর মানে টি-
শার্ট ট্রাউজার ব্রেসিয়ার নাইটি ইত্যাদির
প্যাকেট আমার হাতে।
আমরা গাড়িতে এসে বসলাম।ম্যাডাম আমার
গা-ঘেষে,সরতে পারছি না সেটা অভদ্রতা।
অবশ্য খারাপ লাগছিল না।এখন
মনে হচ্ছে আমি মাল বহনের গাধা।আজ কাল
মেয়েরা টি-শার্ট প্যাণ্ট পরে।ম্যাডামের গা-এর
সুগন্ধি সারা গাড়িতে ভুরভুর করছে।মার্কেট
বেশি দূর না,কিছুক্ষনের মধ্যে আমরা বাংলোয়
পৌছে গেলাম।আমিনা আমার হাত
থেকে জিনিষ গূলো নিয়ে ভিতরে ঢুকেগেল।
আমি ম্যাদামের সঙ্গে সঙ্গে আবার সেই
শোবার ঘরে।ঘরে ঢুকেই কামিজ খুলে ফেলল।
--আচ্ছা তোমার কোন গার্ল ফ্রেণ্ড নাই?
তুমি তো মিছা কথা কও না।ম্যাডাম
জিজ্ঞাসা করল।
এ আবার কি প্রশ্ন? মনে পড়ল পরীর
কথা,আমার সঙ্গে পড়তো।ভাবতাম
বুঝি পরী আমারে ভালবাসে।কত স্বপ্ন
দেখতাম।একদিন সাহস করে ওর বুকে হাত
দিলাম,অমনি এমন চমকে উঠল আমি ভয়
পেয়ে গেলাম।রেগে বলল, একদম
অসভ্যতা করবা না ঋষিদা। তারপর একদিন
পরীর বিয়ে হয়ে গেল।
--কি ভাবতেছ?ম্যাদামের কথায় চমক ভাঙ্গে,ব
লি--জি; না আমার ঐ সব নাই।
--তা হইলে আমি তোমার গার্ল ফ্রেণ্ড।
আমারে পছন্দ হয়?
--জি মেমসাহেব।
--আমারে মেম সাহেব বলবা না।বলবা,বিবি।এই
টা আমার ডাকনাম।
--জি।
--এই জি- জি করবেনা তো।
--সাহেব জানলে আমার চাকরি থাকবে না।
--সত্যি তুমি গাধা।সাহেবের সামনে বলবে না।
বলো,বিবি।
আমার শরীরে কাপন শুরু হল।এ কোন
ফ্যাসাদে পড়লাম।বড় মানুষের আজব খেয়াল।
--কি বলো।
--আজ্ঞে বিবি।
--আবার কও।
-- বিবি.... বিবি....বিবি....হইছে?চোখের
নিমেষে আমারে একটা চূমূ দিয়ে খিলখিল
করে হেসে উঠল মেম সাহেব।মনে হল সারা ঘর
সঙ্গিতের মূর্ছনায় ভরে গেল।আমার ভাল
লাগতে শুরু করল মেম সাহেবকে।অহ্ংকার
ি নয়,সাদাসিধা।আমী লজ্জায় মাথা নীচু
করে থাকলাম।
--মাথা উঠাও।ম্যান্দামারা লোক আমার
পছন্দ নয়।একটু ভেবে ডাকল,আমিনা।আমিন
া আসতে বলল,রাসভ রে গোসল
খানা দেখাইয়া দে।যাও স্নান করে আসো।
--জি।
আমিনার সাথে গেলাম স্নান করতে।
গামছা পরে ঢুকলাম বাথরুমে।
বাইরে থেকে আমিনা বলল,ভাল করে সাবান
দিয়ে স্নান করবেন,সব বাথরুমে আছে।স্নানের
পর শরীরটা ঝর ঝরে লাগল।আমার
জামা কাপড় কই?
--মেম সাহেব আপনেরে ডাকতেছে।বলল
আমিনা।টাওয়াল জড়িয়ে ভিতরে ঢুকলাম ।
দেখলাম মেমসাহেব পোষাক বদলেছে, লু
ঙ্গি আর একখান পাতলা কামিজ।সোফার
উপর পা তুলে বসে।
আমাকে দেখে বসতে বললেন,এখন বস।তার পর
ফুসুর ফুসুর করে গন্ধ স্প্রে করে দিল।সামনের
সোফায় বসলাম আমি।কলা গাছের মত উরু দু
খান দেখা যাচ্ছে।দুই উরুর
ফাকে চেরাটা দেখা যাচ্ছে।চোখ তুলে দেখ লাম
আমার দিকে তাকিয়ে মিট মিট হাসছে।আমার
বাড়ার ভয়ডর কম,সে ফুসতে শুরু করেছে।
--এইবার আমারে ম্যাসাজ করে দাও।মেম
সাহেব সোফার উপর উপুড় হয়ে শুয়ে পড়ল।
উপুড় হয়ে শুয়ে বুঝতে পারছি আমার জিসমের
দিকে ফ্যালফ্যালিয়ে চেয়ে আছে।
তাগাদা দিলাম,কই ম্যাসাজ দাও।আমার
পা টেপন শুরু করল।বললাম,
আরো উপরে ওঠো,লু ঙ্গি স রিয়ে নাও।উরু
ধিরে ধিরে দাবনায় উঠেছে।ওর হাত কাপে,টের
পাচ্ছি।পাছা টেপন শুরু করল।আঃ- আঃ-বেশ
আরাম হয়।সারা রাত
ওরে নিয়ে শুইতে পারলে খুব সুখ হ'ত।এইরকম
অনুগত একজন সঙ্গে থাকলে ভাল হত।ঘুরে চিৎ
হয়ে শুলাম,একটা পা সোফা র
পিছনে তুলে দিতে ভোদা কেলিয়ে গেল।দ্যাব
দ্যাব ক রে চেয়ে আছে ভোদার দিকে।
বললাম,কি দ্যাখো?
--কি সুন্দ র! যেন কচি তালশাস।চুমুক
দিলে পিচ করে মিঠা পানি বের হবে।
--চুমুক দাও,দাড়িয়ে কেন?
নীচু হয়ে বসে আমার ভোদা চোষা শুরু
করল,সারা শরীর শিরশিরায় উঠল। শিদাড়ার
মধ্যে দিয়ে একটা শীতল অনুভুতি চলাচল
করছে বুঝতে পারছি।দু হাতে ওর
মাথাটা ভোদার উপর চেপে ধরলাম ।
ওরে সমেত ভোদার মধ্যে ঢূকায় নিই।
আমিনা ঢুকতে ও উঠে পড়ল।একটা ট্রেতে তিন
গেলাস পানীয় নিয়ে ঢুকেছে আমিনা।পানীয়ের
রং দেখে রাসু বলে,জি আমি মদ খাইনা।
আমি বললাম,গেলাস নাও।মদ না আমার কথার
অবাধ্য হলে ভীষণ গোসা করব।বীয়ার
খাইলে শরীর শীতল হবে।তুমি আমার বয
ফ্রেণ্ড না? ভাল ছেলের মত হাত
বাড়ীয়ে গেলাস নিয়ে চুমুক দেয়।
আমিনা মিচকি মিচকি হাসে।ওর মাচার লাউয়ের
মত ঝুলন্ত বাড়া দেখে আমিনার চোখ
ছানাবড়া,আমাকে কানে কানে বলল,ঐটা ভিতরে ঢূকলে তোমার
ভোদা ভ্যাটকাইয়া যাবে।
--তুই যা,আমিনারে বকা দিলাম।আমার রাসভ
সোনারে বললাম,কোলে করে খাটে নিয়ে চলো।
এক চুমুকে গেলাস শেষ করে দু
হাতে আমারে কোলে তুলল।আমি গেলাসটা ওর
মুখে ধরে বললাম,এক চুমুক খাও।ও
আপত্তি করল।বললাম,আমার জুঠা খেলে জাত
যাবে?আমার মুখটা তুলে চুমু খেল,তারপর
গেলাসে চুমুক দিয়ে বলল, এ বার খুশী?
--আমি তোমার কে?জিজ্ঞেস করলাম।
--তুমি আমার বিবিজান।রাসভ বলল।তারপর
বিছানায় ফেলে আবার ভোদা চোষায় মন
দিল।
--তোমার ভোদা চুষতে ভাল লাগে? জিজ্ঞেস
করলাম।
--মিঠাপানি খাব।
কিছুক্ষন চোষার পর হাত
দিয়ে ভোদা খোচাখুচি করতে থাকে।শরীর
ষূশূড়ায়।জিজ্ঞেস করলাম,কি দেখো,
ভোদা দেখো নি আগে?
--না তা নয়,দেখচি ভোদা দেখে জাত-ধর্ম
বুঝা যায় কি না?চিন্তিত ভাবে বলল।
--কি বুঝলে? জিজ্ঞেস করলাম।
--বুঝলাম আমরা মিছে ভেদাভেদ করি ভোদায়
কোনো ভেদ নাই।
মনে মনে হাসলাম,বেশ কথা বলে ছেলেটি।
মুখে বোল ফুটেছে।নাক ডুবিয়ে ভোদার গন্ধ
নেয়।
--কেমন গন্ধ?ভাল না? জিজ্ঞেস করলাম।
--জি,সুগন্ধিতে আসল গ ন্ধ চাপা পড়ে গেছে।
--আসল গন্ধ? অবাক হলাম।
--পান্তা ভাতে একটা টক টক গন্ধ থাকে তার
স্বোয়াদ আলাদা গরম ভাতে তা পাবে না।
ভোদারও নিজস্ব গন্ধ থাকে যা শরীর মাতাল
করে রক্তে আগুন ছোটে।
মনে মনে ভাবি রাশেদের মুখে এমন
কথা শুনিইনি।প্রতিটি অঙ্গের প্রতি দরদ
না থাকলে এ ভাবে ভাবা যায় না।আমার
ভোদার মধ্যে হাজার বিছার কামড়
শুরু ,আগ্নেয় গিরির মত ভোদার মুখ
দিয়ে হলকা বের হচ্ছে।অস্থির হয়ে বললাম,
মিঞাজান ক রো...
--কি করব?
গা-জ্বালান কথা,বললাম, চুদবে।
চুদে চুদে আমাকে শীতল করো।ভোদা আমার
চুলা হয়ে আছে।বাড়াটা ভোদার মুখে সেট
করে দিল ঠেলা।পর-পর করে আমূল গেথে গেল
জরায়ূর মুখ পর্যন্ত।চোখের সামনে আধার
নেমে এল।ভোদার মুখ যেন ছিপি আটা। আমার
দম আটকে আসছে। 'ভোদা ভ্যাটকাইয়া দেবে'
মনে পড়ল আমিনার কথা।দাতে দাত
চেপে কোনো মতে সামাল দিলাম।
শুরু হল ঠাপন।পু-উ--চ.......ফু-স, পু-উ-
চ.........ফু-স,পু-উ-চ.........ফু-স।পিষ্টন
ভোদার দেওয়াল ঘষে যায় আর আসে।শরীরের
লোম খাড়া।আঃ-আঃ-কি সুখ কি সুখ!ঠাপের গ
তি বাড়ায়,পু-উ-চ....ফু-স,পু-উ-চ....ফু-স।পু-
উ-চ..ফু-স,পু-চ..ফুস,পুচ..ফুস।আমি আর
পারছি না,পানি বের হয়ে এল কূল কূল করে।
বললাম,মিঞা মিঠা পানি খাইলে খাও।
ভোদার
ছিপি খুলে আজলা পেতে পানি ধরে চুমুক
দিয়ে বলে,স্বোয়াদ মন্দ না একটূ কষা।
আবার ঠাপণ শুরু করে।ভোদার
মুখে এড়ে বাছুরের মত থুপুস থুপুস ঢুস দেয়।যেন
দোজখের শযতান ভর করেছে।হঠাৎ ভোদার
মুখে কোমর চেপে ধরল।ফিচিক ফিচিক ক
রে গরম পিচের মত বীর্যে ভরে দিল ভোদা।
একটু জিরিয়ে নিয়ে মাশ্তুল ভোদার বাইরে বার
করল।ইস বীর্য উপচে পড়ে ভেসে গেছে বিছানা।
উপসংহার।। কিছু দিন পর ফরীহা বেগম টের
পায় সে পোয়াতি। ক'দিন পর ঋষভ অন্য
জেলায় বদলির আদেশ পায়।
শোনা কথা,ঋষভের বদলির পিছনে তার
মেমসাহেবের হাত ছিল।পুরানো প
রিচারিকা আমিনাও সামান্য ছুতায় বরখাস্ত হয়।

Author:

Facebook Comment